হঠাৎ করে ফেসবুক সার্ভার ডাউন

ছবি
  Facebook  আজ, ৫ই মার্চ, ২০২৪, রাত 9:00 নাগাদ হঠাৎ করে ফেসবুক সার্ভার ডাউন হওয়ার কারণ এখনো স্পষ্টভাবে জানা যায়নি। কিছু সম্ভাব্য কারণ: ডেটা সেন্টারে ত্রুটি: ফেসবুকের ডেটা সেন্টারে কোন ত্রুটির কারণে সার্ভার ডাউন হয়ে থাকতে পারে। সাইবার হামলা: ফেসবুক সার্ভারে কোন সাইবার হামলার কারণেও এই সমস্যা হতে পারে। নতুন আপডেটে ত্রুটি: সম্প্রতি ফেসবুকে কোন নতুন আপডেট দেওয়া হয়ে থাকলে, সেই আপডেটে ত্রুটির কারণেও সার্ভার ডাউন হতে পারে। অন্যান্য কারণ: বর্তমান পরিস্থিতি: বর্তমানে ফেসবুক কর্তৃপক্ষ সমস্যা সমাধানের জন্য কাজ করছে। সার্ভার কখন সম্পূর্ণভাবে ঠিক হবে তা এখনো জানা যায়নি। কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই ফেসবুকে প্রবেশ করতে পারছেন, তবে অনেকে এখনো সমস্যার সম্মুখীন।

মানুষের মাঝেই ভগবান

এক ভক্ত এক গ্রামের মধ্যে থেকে বাড়ি বাড়ি ভিক্ষা করতে করতে যাচ্ছে, ইতি মধ্যে এক বাড়িতে প্রবেশ করে ডাক ছাড়ে মা কিছু  ভিক্ষা দেবে|
দানী

ঘরের  ভেতর থেকে এক ভদ্র মহিলা বেড়িয়ে এলো, এসে কিছু ভিক্ষা দিলেন, ভিক্ষা নিয়ে ভক্ত বললেন সুখী হও মা| মা ডাক শুনে মহিলার চোখ জলে ভরে এলো| ভক্ত তা লক্ষ করেছেন, তিনি বললেন মা তুমি কাদছো কেন? মহিলা বললেন না কিছু না এমনি মানে আমার তো কোনো সন্তান নেই, তাই মা ডাক শুনলে চোখে জল চলে আসে|ভক্ত বললেন আমাকে ক্ষমা করো, আমি না জেনে তোমার মনে কষ্ট দিয়ে ফেলেছি| মহিলা না না কষ্ট পাইনি আপনি এলেন বলেই তো মা ডাক শুনতে পেলাম তা নাহলে আমার আর সেই ভাগ্য কোথায়, এই বলে মহিলা হাউ হাউ কাঁদতে শুরু করল| ভক্ত বললেন কেদোনা আমি তোমার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করব, এই সান্তনা দিয়ে তিনি বিদায় নিলেন|
কিন্তু তার মনের মধ্যে এই একই চিন্তা ভাবনা চলছে, ভাবছেন ভগবানের সাথে দেখা হলে জিজ্ঞেস করতাম, ঐ মহিলার কোন সন্তান নেই কেন?

ভাগ্যক্রমে সেদিন রাতে তাঁর সপ্নের মাধ্যমে ভগবানের সাথে সাক্ষাৎ হয়, কিন্তু সপ্নের মধ্যেও তিনি ঐ মহিলার কথা ভোলেন নি| তিনি ভগবান কে জিজ্ঞেস করলেন, ভগবান ঐ মহিলার কোনো সন্তান নেই কেন?
ভগবান বললেন যেটা হওয়ার না সেটা কখনোই হয় না, আর যেটা হওয়ার সেটা যেকোন প্রকারই হয়, এই বলে ভগবান অদৃশ্য হয়ে গেল, ভক্তের ঘুম ভেঙ্গে গেল চোখ মেলে দেখে সকাল হয়েছে, তার মাথায় ঐ কথা চলছে, তিনি বুঝে গেলেন ঐ মহিলার সন্তান হওয়ার কোন সম্ভাবনা নেই, ভগবান তাই বলে গেলেন|

কয়েক বছর পরে ভক্ত আবার ওই গ্রামের মধ্যে প্রবেশ করলেন, মনে পড়লো ঐ মহিলার কথা, ভাবলো ঘুরে আসি তার বাড়ি থেকে, গিয়ে আবার ডাক দিলেন|
Maharshi

মা কিছু ভিক্ষা হবে, তখনই ভিতর থেকে এক ভদ্রমহিলা বেরিয়ে এলো মুখ চেনা চেনা এক ফুটফুটে সুন্দর শিশু কোলে| চিনতে পারলেন সেই মহিলা, কিন্তু ভাবছে বাচ্চাটা কার, ভক্ত জিজ্ঞাসা করলো মা শিশুটি কার, মহিলাটি বলল কেন আমার, ভক্ত বলল হ্যা তোমার কোলে যখন তাহলে তো তোমারই হবে, কিন্তু কার গর্ভে হয়েছে মহিলা বলল কেন আমার গর্ভে|
Ma

ভক্ত খুব রাগ হয়ে গেলো ভগবানের উপরে, ভাবছে ভগবান আমাকে মিথ্যে কথা বলেছেন| ভগবানের উপরে একটা অসন্তুষ্টির ভাবধারা নিয়ে বাড়ি গেলেন, মনে মনে ভাবছে  ভগবানের কথা কি মিথ্যে হতে পারে? ভাগ্যক্রমে সেদিনও স্বপ্নে ভগবান কে দেখতে পেলেন| তিনি ওই মহিলার কথা ভোলেননি, তিনি ভগবানের কাছে প্রশ্ন করলেন ভগবান আপনি তো বলেছিলেন যা হওয়ার না তা কখনোই সম্ভব ন| ভগবান বলল আমি এ কথাও বলেছিলাম যা হওয়ার তা যে কোন প্রকারেই হতে পারে| বলল হ্যাঁ বলেছিলেন, কিন্তু আপনি না বলার পরও ঐ মহিলার সন্তান কি করে সম্ভব হলো? ভগবান বলল বলতে পারি তার আগে তোমাকে একটা কাজ করতে হবে, আমাকে একটু মানুষের মাংস জোগাড় করে দিতে হবে, কাল সূর্য অস্ত যাওয়ার মধ্যে, আমি কাল রাতে তোমার স্বপ্নে আবার আসব, ভগবান অদৃশ্য হয়ে গেলেন| সকাল হলো ভক্তের ঘুম ভাঙলো, তার মনে চলছে ভগবান আদেশ করেছে মানুষের মাংস যোগার করবার|
তিনি মানুষের মাংস খুঁজতে বেরিয়ে গেলেন, সব মানুষের কাছে তিনি আবদার করলেন মাংসের জন্য ভগবানকে অর্পণ করবেন বলে, কিন্তু কেউ দিতে রাজি হলো না,আর তার কথায় কেউ বিশ্বাস করল না|
পাগল


সূর্য ডোবার অবস্থায় তিনি ক্লান্তিতে এক গাছের তলায় বসেছেন, সেখানে এক পাগল শুয়ে ছিল, তার ক্লান্তি দেখে পাগল বুঝতে পারলো, পাগল প্রশ্ন করল আপনি কোন সমস্যার মধ্যে আছেন, ভক্ত তাকে বললেন ভগবান কাল রাতে আমার স্বপ্নে এসেছিল আমাকে একটু মানুষের মাংস জোগাড় করতে বলেছেন, সারা দুনিয়া তন্ন তন্ন করে সবার কাছে চাইলাম, কেউ মাংস দিতে রাজি হলো না|
 ঠিক সেই সময় পাগল বলল আমি কখনো ভগবানের নাম করিনি, ভগবানকে অর্পণ করার জন্য আমি যদি মাংস দিই তাতে হবে, ভক্ত বলল কেন হবে না অবশ্যই হবে, পাগল বলে তাহলে একটা পাত্র দিন, ভক্ত একটা পাত্র দিল পাগল সামান্য একটু মাংস নিজের শরীর থেকে কেটে সেই পাত্রে দিলেন,
মন্ত্র

ভক্ত মহানন্দে ভগবানের পুজো দিয়ে ভগবানকে অর্পণ করলেন, রাতে স্বপ্নে আবার ভগবান আসলেন, ভক্ত বলল ভগবান আপনার শর্ত আমি পূরণ করেছি এবার আমায় বলুন কিভাবে ওই মহিলার সন্তান হল, ভগবান বলল তুমি এখনো বুঝলেনা, তুমি মাংস খুঁজতে সারা দুনিয়া হন্যে হয়ে ঘুরেছ কেউ দেয়নি, এক পাগল দিল|
তাহলে শোনো কেন ওই মহিলার গর্ভে সন্তান হলো, পাগল একদিন ওই মহিলার কাছে গেল, প্রচণ্ড ক্ষুধার্ত ছিল গিয়ে বলল মা কিছু খেতে দে মহিলা ঘর থেকে দুটো রুটি এবং এক গ্লাস জল পাগলকে দিলেন, পাগল রুটি খেয়ে জলের গ্লাস থেকে জল খেয়ে মনে খুব আনন্দ পেল বলল মা আসি, ওই মহিলার চোখ মা ডাক শুনে আবার জলে ভরে এল, পাগল বলল মা তুমি কাঁদছো, মহিলা বললো না মানে আমার তো কোনো সন্তান নেই মা বলে কেউ ডাকলে আমার চোখ ভরে আসে, পাগল বলল হবে তোর সন্তান হবে, এই বলে চলে গেলেন|

তাহলে তুমি বলো যে ঈশ্বরকে নিজের অঙ্গ থেকে মাংস অর্পণ করতে পারে, সে যদি কাউকে আশীর্বাদ করে তাকে ঠেকানোর ক্ষমতা কি কারো আছে কারোর নেই, ভক্ত বলল হে ভগবান আমায় ক্ষমা করো আমি তোমার লীলা বুঝতে পারিনি|
সকালে ঘুম থেকে উঠেই ভক্ত ওই মহিলার বাড়ীতে চলে গেলেন, গিয়ে ওই মহিলাকে ধন্যবাদ দিলেন বললেন মা তোমার জন্য আমি একটা দারুন শিক্ষা পেয়েছি, যে ঈশ্বরের সেবা শুধু ঈশ্বরকে ডাকলেই হয়না, ঈশ্বরকে না ডেকে ও ঈশ্বরের  সেবা করা যায়|

এটা ছিল একটা গল্প, এই গল্প থেকে আমরা যা  শিখলাম তা হলো কোনো মানুষকে কখনো অবহেলা করতে নেই, কারন কার মধ্যে কি শক্তি আছে তা উপর থেকে দেখে জানা সম্ভব নয়, তাই প্রতিটি মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হয়|
আর শিক্ষা এমন একটা জিনিস যার কাছ থেকে পাওয়া যায় তার সাথে সাথে যার জন্য পাওয়া যায় তাকেও ধন্যবাদ দেওয়া প্রয়োজন| কারণ সে না থাকলে হয়তো তার সাথে হয়তো দেখা হতো না যার কাছ থেকে আমি শিক্ষাটা পেয়েছি|

 আজকের লেখায় পর্যন্তই নমস্কার

Astrolger Dr. Pradyut Acharya 
Contact +91 9333122768 

মন্তব্যসমূহ

Astrologer Dr Prodyut Acharya, MA. M Phil. PhD. in asrtology gold medalist,

Astrologer Dr Prodyut Acharya, MA. M Phil. PhD. in asrtology gold medalist,
Online Astrology service and Palm reading, best Astrologer and palmist in india

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

প্রধানমন্ত্রীর ডাকে প্রদীপ, মোমবাতি, জ্বালানোর সাথে উচ্চারণ করুন, সনাতনের আদি শব্দ "ওঁম"

ভাদ্র মাসে জন্ম হলে মানুষ কেমন হয়

শিব পুজো করার আগে জেনে নিন শিবলিঙ্গ কি?

পৃষ্ঠাসমূহ